শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সীতাকুণ্ডে বন্যায় ক্ষতিগ্রস্ত ৯৭ জন মৎস্য চাষিদের মাঝে ৪৪৪ কেজি রুইজাতীয় মাছের পোনা বিতরণ। কালের খবর জিয়া সাইবার ফোর্স ঢাকা মহানগর উত্তর এর ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন। কালের খবর ঈশ্বরগঞ্জে নির্মাণের আগেই রাস্তা ধ্বসে পুকুরে। কালের খবর খাগড়াছড়িতে দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। কালের খবর কুষ্টিয়ায় শুরু হচ্ছে তিন দিনের লালন মেলা। কালের খবর তারেক রহমানের নির্দেশে ডেমরায় ডেঙ্গু সতর্কতায় লিফলেট বিতরণ করেন বিএনপি নেতা নবীউল্লাহ নবী। কালের খবর বিদেশে আমাদের বন্ধু থাকবে কিন্তু কোনো প্রভু মেনে নেব না : জামাতের আমির। কালের খবর এমপিওভূক্ত শিক্ষা জাতীয়করণের দাবীতে সহকারী শিক্ষক সমিতি এক দফা কর্মসূচিতে মিছিল। কালের খবর নবীনগরে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার ৬-। কালের খবর সর্বত্র তার ‘অশুভ’ হাত, দুর্নীতি-লুটপাটের বরপুত্র দুর্জয়। কালের খবর
ঈশ্বরগঞ্জে নির্মাণের আগেই রাস্তা ধ্বসে পুকুরে। কালের খবর

ঈশ্বরগঞ্জে নির্মাণের আগেই রাস্তা ধ্বসে পুকুরে। কালের খবর

 

হাবিবুর রহমান ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি, কালের খবর : 
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রাস্তার পাশে মাটি কেটে বিক্রি করায় নির্মানাধীন রাস্তা গভীর পুকুরে ধ্বসে পড়ার অভিযোগ উঠেছে। এব্যাপারে স্থানীয় এলাকাবাসী ময়মনসিংহ জেলা প্রশাসক, নির্বাহী প্রকৌশলী এলজিইডি ময়মনসিংহ ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।
জানা যায়, ‍উপজেলার রাজিবপুর ইউনিয়নের কাশিগঞ্জ থেকে লতিফ মার্কেট পর্যন্ত এক কিলোমিটার রাস্তা নির্মাণের কার্যাদেশ পায় সোহেল এন্টার প্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্টান। ৫নভেম্বর-২৩ তারিখে রাস্তাটির ভিত্তি প্রস্তরস্থাপন করা হয়। ভিত্তি প্রস্তরস্থাপনের কিছু দিন পর তৎকালীন দলীয় প্রভাবশালী নেতার মালিকানাধীন মাছ চাষের পুকুরের মাটি কেটে বিক্রি করে দেয়। এ কারণে পুকুরটি গভীর হয়ে যায়, ফলে রাস্তাটি পুকুরে ধ্বসে পড়ে। এসময় স্থানীয় এলাকাবাসী বাঁধা নিষেধ করলেও পুকর মালিক দলীয় প্রভাবশালী নেতা হওয়ায় বাঁধার তোয়াক্কা করেননি।
স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রকৌশলী বিভাগ সরেজমিন তদন্ত করে অভিযোগের সত্যতা পান। রাস্তা ভেঙ্গে যাওয়ার ব্যাপারে উপজেলা প্রকৌশলী কৈফিয়ত তলব করলে ফিসারী মালিক মশিউল হাসান নিজ উদ্যোগে মাটি ভরাট করে দেয়ার অঙ্গীকার নামায় স্বাক্ষর করেন। পরে তিনি রাস্তার পাশে কয়েকটি বাঁশের খুঁটি দিয়ে মাটি ফেলে নামকা ওয়াস্তে একটি দায়সারা কাজ সম্পন্ন করেন। যা রাস্তাটি আবারো ধ্বসে যাওয়ার আশংখা করছে এলাকাবাসী।
স্থানীয় আব্দুস সামাদ জানান, এ রাস্তাটির জন্য আমাদের অনেক ভোগান্তি পোহাতে হয়। বর্ষাকালে বাড়ি থেকে বের হওয়া মুশকিল হয়ে যায়। স্কুল কলেজের ছাত্রছাত্রীরা নিয়মিত স্কুলেও যেতে পারেনা এ রাস্তার কারণে। এই রাস্তার কারণে আমাদের সাথে অনেকেই আত্নীয়তা করতে চায়না। দীর্ঘদিন পরে স্বপ্নের এ রাস্তাটির কাজ শুরু হলেও শেষ হওয়ার আগেই স্বপ্ন ভেঙ্গে পুকুরে ধ্বসে যায়।

শহিদুল ইসলাম বলেন আমরা এলাকাসীর চাই এ রাস্তাটির পাশে যেন প্যালাইটিং দিয়ে বাঁধ দেওয়া হয়। তাহলে আমরা অনেক উপকৃত হবো।
এবিষয়ে পুকুর মালিক মশিউল হাসান জানান, ২০০৯ সাল থেকেই এখানে পুকুর ছিল। কিছুদিন পূর্বে মাটি বিক্রি করা হয়েছে। খনন কর্মচারীরা ৩ফুট করে মাটি কাটার কথা থাকলেও তারা ৫ফুট গভীর করে মাটি কেটে নিয়ে যায়। আমি তখন বাড়িতে ছিলাম না।
এ রাস্তার ঠিকাদার সরাফত আলী জানান, রাস্তার পাশ ঘেঁষে পুকুর খননের বিষয়টি উপজেলা প্রকৌশলীকে জানানো হয়েছে। সংশ্লিষ্ট বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
উপজেলা প্রকৌশলী আয়েশা আক্তার অভিযোগের সত্যতা স্বীকার করে জানান, অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পুকুর মালিক রাস্তার পাশে নিজ উদ্যোগে মাটি ভরাট করে দিবেন বলে অঙ্গীকার করেছেন।
ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সারমিনা সাত্তার এর সাথে কথা হলে তিনি জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com